কক্সবাজার বনবিভাগের অভিযানে বনভুমি দখলমুক্ত

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছ‌ড়ি রে‌ঞ্জের চকরিয়া ফুলছ‌ড়ি বিটের ২০১৮-১৯ সা‌লের স্বল্প মেয়াদী ১০ হেক্টর বাগা‌নে অ‌বৈধভা‌বে সদ্য নি‌র্মিত ঘর উ‌চ্ছেদ করা হয়েছে।এসময় জবরদখল হওয়া ৪ একর বনভূ‌মি দখল মুক্ত করা হয়।কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলামের নির্দেশে সহকারী বন সংরক্ষক সোহেল রানার নেতৃত্ব মঙ্গলবার সকাল ১১ টার দিকে এ অভিযান চালানো হয়।জানা গেছে, কিছু দখলবাজ ও অপরাধী চক্র ফুলছ‌ড়ি রে‌ঞ্জের ফুলছ‌ড়ি বি‌টের ২০১৮-১৯ সা‌লের স্বল্প মেয়াদী ১০ হেক্টর বাগা‌নের মুল্যবান চারাগাছ নিধন করে জবরদখল পুর্বক সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করে। এতে বনায়নের ক্ষতি হয়। ইতোপূর্বেও ফুলছড়িতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল। পরে আবারও বনায়নের ভিতর অবৈধ স্থাপনা নির্মাণ করে জবর দখলকারীরা।

বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলামের নির্দেশে ২৭ অক্টোবর মঙ্গলবার সকাল ১১ টার দিকে সহকারী বন সংরক্ষক সোহেল রানার নেতৃত্বে একদল বনকর্মী অভিযান চালায়।
এসময় পলিথিন দিয়ে তৈরী অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৪ একর বনভুমি দখলমুক্ত করা হয়েছে।অভিযানে অংশ নেন, ফা‌সিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, ফুলছ‌ড়ি রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আবু জাকা‌রিয়া, সদর রেঞ্জ কর্মকর্তা ও বিশেষ টহলদলের ওসি এ কে এম আতা এলাহী, মে‌হের‌ঘোনা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়াসহ বি‌ভিন্ন রে‌ঞ্জের বিট কর্মকর্তা ও স্টাফগণ।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, বনভুমি অবৈধ জবর দখলকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। বনায়নের ক্ষতির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

পূর্ববর্তী পড়ুন

কাউন্সিলর ইরফান সেলিম বরখাস্ত

পরবর্তী পড়ুন

SP Hasanuzzaman wants to ensure the service of the people

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

5 + seven =

সর্বাধিক পঠিত