সিনেমা হলে বইছে ‘ঊনপঞ্চাশ বাতাস’, তিন কারণে আপনার দেখা উচিত

মোহাম্মদ রোমান ঢালী : আজ বড় পর্দায় মুক্তি পেয়েছে মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ছবি ঊনপঞ্চাশ বাতাস। ছবির মূল চরিত্র ইমতিয়াজ বর্ষণ এবার গণমাধ্যমে মুখোমুখি ছবির গল্প ও নিজের অভিজ্ঞতা নিয়ে।

বর্তমান ব্যস্ততা তিনি গণমাধ্যমে বলেন, এটি তার জীবনের প্রথম ছবি তাই তিনি ছবিটি নিয়ে খুবই এক্সাইটমেন্ট আর ব্যস্ত সময় পার করছেন। ঘুমানোর সময় পাচ্ছেন না। যখনই ঘুমান খুবই ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েন।

‘ঊনপঞ্চাশ বাতাস সিনেমায় চরিত্র নিয়ে তিনি বলেন, ছবিতে তার চরিত্র অয়ন খুবই সাধারণ একটা মানুষ। সে বাসে চড়ে, রিক্সায় চড়ে, চা খায়। অন্যদিকে শার্লিন ফারজানার চরিত্র নীরাও চা খায়, তবে প্রাইভেট কারে চড়ে। বিজ্ঞানমনস্ক। কিন্তু ছবিটাকে সাইফাই ভাবার কিছু নেই।
সিনেমার গল্প নিয়ে তিনি বলেন, এই সিনেমার গল্পটা খুবই মানবিক।

তবে একসময় মানবতা, বিজ্ঞান সব ছাপিয়ে দর্শক জানবেন, সিনেমাটা নীরা আর অয়নের একটা কঠিন প্রেমের গল্প।
তিনটা কারনে দর্শক ছবিটি দেখতে হলে যাবেন, প্রথম কারণ হল, দর্শক ভালো সিনেমা দেখতে চান। এ রকম সিনেমা দেখার ক্ষুধা আছে তাঁদের ভেতর।

দ্বিতীয়ত, এই সিনেমার হিরো, গল্প আর নির্মাণ। এই গল্প দর্শকদের স্পর্শ করবে। আর তৃতীয়ত, এই সিনেমায় চমৎকার কিছু গান আছে। দর্শক ইতিমধ্যে গানগুলো ভালোবেসেছেন।

এছাড়া ছবির শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে বলেন, শুটিং শুরুর আগে তিন মাস ধরে রিহার্সাল চলেছে। তারপর ঢাকা শহরের বিভিন্ন জায়গায়, রাস্তায়, জ্যামে, খোলা জায়গায় ঘুরে ঘুরে শুটিং চলেছে। মোটেও সহজ কাজ ছিল না। অভিনয় ছাড়া এই ছবির জন্য প্রথম গানটার সুরও আমার করা।

পূর্ববর্তী পড়ুন

কপিল দেব হার্ট অ্যাটাক করেছেন

পরবর্তী পড়ুন

তারকাদের নিয়ে বানানো হচ্ছে ভুয়া পর্নোগ্রাফিক ভিডিও!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

2 × one =

সর্বাধিক পঠিত