শিক্ষার্থীদের বাড়িভাড়া সংক্রান্ত সমস্যায় ছাত্রলীগ পাশে থাকবে

বাংলাদেশ ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগ

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষার্থী বাড়িভাড়া সংক্রান্ত যেকোনো সমস্যায় পড়লে তার সুষ্ঠু সমাধানে পাশে থাকবে ছাত্রলীগ।

সেই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেখা যায়, বা‌ড়ি ভাড়া দিতে বিলম্ব হওয়ায় বিনা নোটিশে কয়েকজন শিক্ষার্থীর সার্টিফিকেটসহ মূল্যবান জিনিসপত্র ভাগাড়ে ফেলে দেওয়া হয়েছে, যা কখনোই কাম্য নয়। ওই ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তীব্র নিন্দা জ্ঞাপন করছে। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে, শিক্ষার্থীদের সঙ্গে ওই অমানবিক আচরণ তাদের সম্ভাবনাময় ভবিষ্যতের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

শিক্ষার্থীদের যেকোনো মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য প্রয়োজন হলে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিম্মোক্ত নেতৃবৃন্দের নাম্বারে যোগাযোগ করার বলা হয়েছে।

শেখ স্বাধীন শাহেদ, সমাজসেবা সম্পাদক (মোবাইল নম্বর-০১৭২৩৬০৯১৫৭) হাসানুর রহমান হাসু উপ-সমাজসেবা সম্পাদক (মোবাইল নম্বর-০১৭০৩৯৮৫৪০১) তৌকির আহম্মেদ তপু (মোবাইল নম্বর-০১৯১২২৩১১৭৫) আহমেদ নাসিম ইকবাল (মোবাইল নম্বর-০১৭৭৩৯৭৫২৭৭) শেখ সাঈদ আনোয়ার সিজার (মোবাইল নম্বর- ০১৭১৩৬৩৩২৭৯)।

ছাত্রলীগের পক্ষ থেকে বাড়ির মালিকদের প্রতি অনুরোধ করে বলা হয়েছে, ‘আপনারা জানেন, বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে অনেক শিক্ষার্থী ভাইবোন করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে যে যার মতো নিরাপদে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। করোনাকালে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা অবলম্বন করা, বাড়িতে নিরাপদে থাকা এবং এ কারণে অনেক শিক্ষার্থী ভাইবোন বাড়িওয়ালা ও মেস মালিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করতে পারছে না। সুতরাং বিদ্যমান করোনা সংকটে শিক্ষার্থী ভাইবোনদের সঙ্গে অমানবিক আচরণ না করে তাদের প্রতি সদয় হয়ে যৌক্তিক ও সুষ্ঠু সমাধানের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সকল বাড়িওয়ালা ও মেস মালিকদের প্রতি অনুরোধ জানানো হচ্ছে।’
পাশাপাশি শিক্ষার্থীদের উদ্দেশে বলা হয়, ‘বাড়ির মালিকদের সঙ্গে আলোচনা করে যৌক্তিক সমাধানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোনো যৌক্তিক আন্দোলনে, যৌক্তিক বিষয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের পাশে আছে এবং যেকোনো মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বদ্ধপরিকর।’

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

পূর্ববর্তী পড়ুন

কমেছে মাছের দাম, সবজি আগের মতোই চড়া

পরবর্তী পড়ুন

হঠাৎ দরজায় হাজির পর্ন তারকা ! তারপর …(ভিডিও)

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

four + nineteen =

সর্বাধিক পঠিত