শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর আভিযানিক সাফল্য

 

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে শান্তিরক্ষা মিশনে আভিযানিক সাফল্য পেয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এক বিজ্ঞতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

গত ২৭ জানুয়ারি পশ্চিম আফিকার দেশ মালিতে আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সশস্ত্র বিদ্রোহীরা বাংলাদেশী শান্তিরক্ষীদের উপর এলইডি বিস্ফোরন ও গুলিবর্ষনের মাধ্যমে সংঘবদ্ধ মিশ্র আক্রমন চালায়।

বিস্ফোরনে বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্থ হয় এবং ঘটনাস্থলে ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন নং ৪০৪২৪৩৫ ল্যান্স কর্পোরাল আলীমুজ্জমান (৪ ই বেংগল), নং ৪৫১৪৩৫৫ সৈনিক মোঃ মোস্তাফিজুর রহমান ( ৩৪ বীর) এবং নং ৪৫১০৪০৪ সৈনিক সাইদুল আলম ( ৩৪ বীর)।

বাংলাদেশী দুঃসাহসী শান্তিরক্ষীরা পাল্টা আক্রমন করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে। আহত শান্তিরক্ষীদের অনতিবিলম্বে হেলিকপ্টারযোগে মপতি এলাকার ইউএন এর লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে গত শুক্রবার রাতে আহত ৩ জন শান্তিরক্ষীকে উন্নত চিকিৎসা নিশ্চিতকরনের জন্য সেনেগালের ডাকার শহরে অবস্থিত ইউএন এর লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা নিবীড় পর্যবেক্ষণে আছেন।

বাংলাদেশী শান্তিরক্ষীদের এই বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দপ্তরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্যান্য শান্তিরক্ষীরা নিরাপদে আছেন।

পূর্ববর্তী পড়ুন

Mouni Roy With Pool Pics Sets The Internet On Fire

পরবর্তী পড়ুন

ইউপি চেয়ারম্যান সাজেদুল ইসলাম সঞ্জু অপপ্রচারের স্বীকার!

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 6 =

সর্বাধিক পঠিত