স্টেডিয়ামে খেলা দেখতে এল ওসামা বিন লাদেন

স্টেডিয়ামে ওসামা বিন লাদেন ও দৃশ্যটা বিস্ময়কর এতে সন্দেহ নেই, কিছুটা ভীতিকরও বটে। স্টেডিয়ামে দর্শক ঢোকার সুযোগ নেই, তাই গ্যালারিতে দর্শকের কাট আউট দিয়ে ভরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে বেশ কিছু ক্লাব। দুধের স্বাদ ঘোলে মেটানো যাকে বলে! তো সেই ঘোলও জিহবায় বিস্বাদ ঠেকছিল লিডস ইউনাইটেডের জন্য। আচমকা নিজেদের গ্যালারিতে ওসামা বিন লাদেনকে খুঁজে পেলে কারই-বা ভালো লাগে!

মাঠে হাজির হতে না পারা সমর্থকদের গ্যালারিতে থাকার সুযোগ এসেছে কাট আউটের মাধ্যমে। কম নয়, আড়াই হাজার কিছু বেশি টাকা খরচ করে নিজের কাট আউট গ্যালারিতে রাখার ব্যবস্থা করছেন ভক্তরা। ইংলিশ চ্যাম্পিয়নশিপের ক্লাব লিডস ২৫ পাউন্ডের বিনিময়ে সমর্থকদের ছবি ছাপিয়ে এনে বসিয়ে দিয়েছিল গ্যালারির আসনগুলোতে। ভক্তদের ভালোবাসার প্রমাণ দেখাতে সে ছবিও দিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর মধ্যে নিজের ছবি খুঁজে দেখছিলেন এক সমর্থক। ছবি খুঁজে পেয়েই তো তাঁর মাথায় হাত, এ কী তাঁর পাশের আসনের লোকটি যে ওসামা বিন লাদেন!

২০১১ সালে পাকিস্তানে মার্কিন বাহিনীর অভিযানে নিহত হন আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেন। বহুদিন তাঁকে নিয়ে খুব একটা আলোচনাও হয় না। কিন্তু করোনার এই সময়ে হঠাৎ ইংলিশ ফুটবলে ফিরে এলেন এই সৌদি জঙ্গী। লিডস ইউনাইটেডের গ্যালারিতে কীভাবে যেন জায়গা করে নিয়েছিল আল কায়েদা নেতার একটি কাট আউট।

পূর্ববর্তী পড়ুন

করোনায় বিশ্ব অর্থনীতির ক্ষতি হবে ১২ ট্রিলিয়ন ডলার: আইএমএফ

পরবর্তী পড়ুন

Vitamin C and COVID-19

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

twelve − eight =

সর্বাধিক পঠিত