করোনা নেগেটিভ সাকিব আল হাসান

যুক্তরাষ্ট্র থেকে গত মঙ্গলবার গভীর রাতে দেশে ফেরেন সাকিব আল হাসান। এর পর নিয়ম মেনে গত বৃহস্পতিবার করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। আর সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই বিকেএসপিতে গিয়ে অনুশীলনে কোন বাধা নেই করোনামুক্ত সাকিবের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আগেই জানিয়েছিলেন, সাকিবের করোনা টেস্ট বাধ্যতামূলক নয়। যেহেতু তিনি যুক্তরাষ্ট্র থেকে কাতার এয়ারওয়েজে ঢাকা এসেছেন, তাই তাকে করোনা টেস্ট দিয়েই বিমানে উঠতে হয়েছে।

আগামী ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে একান্তে নিবিড় অনুশীলন করবেন সাকিব। শুধুমাত্র এ কারণেই এত কড়াকড়ির মধ্য দিয়ে তাকে যেতে হলো। আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে সাকিবের। তার আগে ক্রিকেটীয় ফিটনেস ফিরে পেতে এক মাস বিকেএসপিতে নিবিড় অনুশীলন করবেন তিনি।

শ্রীলঙ্কায় বাংলাদেশের তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিবের খেলার কথা নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হোসেন পাপন। সিরিজের খসড়া সূচি অনুযায়ী ক্যান্ডিতে প্রথম টেস্ট হওয়ার কথা ২৪ অক্টোবর। আর সাকিবের নিষেধাজ্ঞা উঠবে ২৯ অক্টোবর, তাই ৩১ অক্টোবরের দ্বিতীয় টেস্টে দেখা যাবে সাকিবকে।

বাংলাদেশ দলের হয়ে সাকিব সর্বশেষ ম্যাচ খেলেছেন প্রায় এগারো মাস আগে। গত সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ ছিলেন সাকিবই। তার আগে ইংল্যান্ড বিশ্বকাপে সাকিব রান করেন ৬০৬, উইকেট নেন ১১টি। সাকিব যেন সেই ছন্দটা নিয়েই আবার মাঠে ফিরতে পারেন।

পূর্ববর্তী পড়ুন

মসজিদে এসি বিস্ফোরণে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

পরবর্তী পড়ুন

আজ থেকে পাঠাও-উবারের মোটরসাইকেল রাইড শেয়ারিং চালু হয়েছে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

thirteen + three =

সর্বাধিক পঠিত