বাইক নিয়ে ছুঁটছে ‘দোহার কন্যা হিরা’ ও ‘নবাবগঞ্জের ফুল’

'দোহার কন্যা হিরা'

‘দোহার কন্যা হিরা’

সাকিব আল রোমান :
লেডি বাইকারদের কথা বলতে গেলে প্রথমেই উঠে আসে বাংলাদেশের প্রথম লেডি বাইকার জান্নাতুল নাঈম এভ্রিল। সে সাহসী ও প্রতিবাদী। এসব কারণে বন্ধুরা তাকে ‘মাফিয়া গার্ল’ বলে ডাকেন। এমন ডাক উপভোগও করেন সে। তবে এসব কিছু ছাড়িয়ে তিনি বাংলাদেশের হাইস্পিড ‘লেডি বাইক রাইডার’। তবেই তিনিই যে প্রথম লেডি বাইকার এমনটা মানতে নারাজ অনেকেই।

ঢাকা ও ঢাকার আশেপাশে এমন অসংখ্য রমণী বাইক নিয়ে ঘুরে বেড়ায়। কখনও বন্ধুর বাইক নিয়ে স্ট্যান্ডও করে। হয়তো মিডিয়ার নজরে না আসায় তারা ভাইরাল হয় না। কিন্তু দেশে এভ্রিল প্রথম হোক বা না হোক তাতে কোন মাথা ব্যথা নেই এই প্রজন্মের। প্রতি মুহুর্তে নতুন নতুন লেডি বাইকাররা আসছে আলোচনায়।

সম্প্রতি যশোরের ‘ড্রিমি গার্ল’ খ্যাত ফারহানার এন্ট্রিতে ঝড় তুলেছিল স্যোশাল মিডিয়ায়। পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনার জন্ম দিলেও সব বিতর্কে ঘি ঢেলেছেন ফারহানার শ্বশুর। তিনি সাফ জানিয়ে দিয়েছেন তার পুত্রবধূকে তিনি নিজে বাইক উপহার দিবেন। এরপর থেকেই যেন মুখে কুলুপ এঁটেছেন সমালোচকরা।

এদিকে দীর্ঘদিন ধরে বাইক নিয়ে আলোচনায় আছেন ‘দোহার কন্যা হিরা’। মূল সড়কে পুরুষের সাথে সমানতালে এন্ট্রি নিয়ে নজর কেড়েছেন তিনি।

এ বিষয়ে হিরা বলেন, নারী হয়ে জন্মেছি বলে স্বপ্ন দেখতে তো আর বাঁধা নেই। যদি একজন পুরুষ বাইকস্ট্যান্ড করে জীবন উপভোগ করতে পারে তবে আমি নারী হয়ে কেন পারবো না? আমিও প্রমান করতে চাই নারীরাও পারে। চেষ্টার অসাধ্য কিছু নেই।

অপরদিকে, রেবেকা মাহমুদ খান ফুল ঢাকা নবাবগঞ্জের মেয়ে। ক্রিকেটের প্রতি বেশ আগ্রহ নিয়ে বেড়ে ওঠা ফুলও ঝুঁকছে বাইকের দিকে। এখনও স্ট্যান্ড করা শুরু না করলেও বহুমাত্রিক রূপ দিতে চান বাইক নিয়ে। তিনি বলেন, আমার বাইকের প্রতি খুব একটা আগ্রহ ছিল না। তবে, যখন দেখলাম আশেপাশের ছেলেরা বাইক নিয়ে ঘুরে বেড়ায় তখন থেকে আস্তে আস্তে আগ্রহ জন্মায়। তারপর কখন যে বাইকের প্রেমে পড়েছি নিজেও জানি না।

পূর্ববর্তী পড়ুন

বাল্যবিবাহের কবলে থমকে যাওয়া সাবিহার ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরবর্তী পড়ুন

দিনাজপুরের ইউএনও’র ওপর হামলার ঘটনায় প্রধান আসামিসহ গ্রেফতার ২

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

nine − four =

সর্বাধিক পঠিত